[X]
২৭ আগস্ট ২০১৫, বৃহস্পতিবার

কাভার্ড ভ্যান থেকে অর্ধশতাধিক মরদেহ উদ্ধার

print

coverd vanঢাকা: মধ্য ইউরোপের দেশ অস্ট্রিয়ায় একটি কাভার্ড ভ্যানের ভেতর থেকে অর্ধশতাধিক লোকের মরদেহ উদ্ধার করা হয়েছে। ভ্যানের ভেতরে রেখে দরজা বন্ধ করে দেওয়ার কারণে দম বন্ধ হয়ে তাদের মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে। এদের প্রায় সবাই মানবপাচারকারীদের খপ্পরে পড়া কোনো দেশের শরণার্থী।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) দেশটির সবচেয়ে পূর্বাঞ্চলীয় রাজ্য বারগেনল্যান্ডের একটি মহাসড়কের পার্কিংস্থল থেকে ৫০ মরদেহবাহী ওই ভ্যানটি পাওয়া যায়। ভ্যানটির নম্বরপ্লেটটি হাঙ্গেরির। তবে হতভাগ্য মৃত লোকগুলোর জাতীয়তা বা পরিচয় শনাক্ত করা যায়নি।

অস্ট্রিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী জোহানা মিকল-লেইতনার ও পুলিশের মুখপাত্র হ্যান্স পিটার দোসকোজিলের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

সংবাদমাধ্যম বলছে, জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেলসহ ইউরোপীয় নেতারা যখন অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় অভিবাসী সংকট নিরসনে করণীয় নির্ধারণে আলোচনায় বসেছেন, তখন এ ৫০ শরণার্থীর মরদেহ উদ্ধারের খবর এলো।

ভ্যানটি উদ্ধারের পর আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে পুলিশের মুখপাত্র হ্যান্স পিটার দোসকোজিল বলেন, আমরা ধারণা করছি, ভ্যানে রাখার কারণে শরণার্থীদের দম বন্ধ হয়ে মৃত্যু হয়েছে। তারা কোনো মানবপাচারকারী চক্রের খপ্পরে পড়েছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী জোহানা মিকল-লেইতনার বলেন, এটা আমাদের সবার জন্য দুঃখের সংবাদ। আমরা জানি, মানবপাচারকারীরা কতো ভয়ংকর অপরাধী।

সরকারি হিসাব মতে, অস্ট্রিয়ায় চলতি বছর সোয়া ২৮ হাজারেরও বেশি শরণার্থী আশ্রয় চেয়েছে। এদের মধ্যে বেশিরভাগই যুদ্ধবিধ্বস্ত সিরিয়া থেকে আসা।

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০