[X]
২০ আগস্ট ২০১৫, বৃহস্পতিবার

শেষ দিনে সূচকের ঊত্থান

print
সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে উত্থানে শেষ হয় লেনদেন। এর ফলে টানা তৃতীয় দিনের মতো উত্থানে বিরাজ করছে বাজার। বৃহস্পতিবার শুরুর দিকে মিশ্র প্রবণতা থাকলেও দেড় ঘন্টা পর ধীরে ধীরে বাড়তে থাকে সূচক।

এদিন সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও ডিএসইতে বাড়লেও সিএসইতে কমেছে লেনদেন।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৪০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৯০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৫০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ১১৬টির আর অপরিবর্তিত রয়েছে ৪৬টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৫৯৬ কোটি ৯৬ লাখ ৮৮ হাজার টাকা।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯০৩২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ৯৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টির। যা টাকায় লেনদেন হয়েছে ৪১ কোটি ৪৩ লাখ ৮৫ হাজার টাকা।

বুধবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৮১৬ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৫৫০ কোটি ১৯ লাখ ৫৭ হাজার টাকা।

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০