২৯ সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার

ট্রলার নিখোঁজে ২ জেলের মৃত্যু

print
নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে বৈরি আবহাওয়ায় মাছ ধরার ট্রলার নিখোঁজের ঘটনায় দুই জেলের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এর মধ্যে একজনকে আহত অবস্থায় হাসপাতাল নেওয়ার পথে মারা যায়। অপর জনের মরদেহ নদী থেকে উদ্ধার করা হয়েছে। মৃতরা হলেন- হাতিয়ার চেয়ারম্যান ঘাট এলাকার আবুল কাশেমের ছেলে মো. সোলেমান ওরফে সোলেমান মাঝি (৪০) ও চরকিং ইউনিয়নের চরবগুলা গ্রামের শামীম আহমেদ (১৮)।

জেলেদের একাধিক সূত্র জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ নদীতে ঝড়ো হাওয়া ওঠে। এ ছাড়া জোয়ারও স্বাভাবিকের চেয়ে তীব্রতর হয়। এতে রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত হাতিয়ার মেঘনা নদীর বিভিন্ন অংশে অন্তত ১০টি ইলিশ মাছ ধরার ট্রলার ঝড়ের কবলে পড়ে। এতে কয়েকটি ট্রলার ডুবে জেলেরা নিখোঁজ হয়।  এদের বেশিরভাগই সাঁতার দিয়ে তীরে উঠতে সক্ষম হয়।

সোলেমান মাঝিকে আহত অবস্থায় উদ্ধার করে হাসাপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ছাড়া শামীম আহমেদের লাশ বুড়ির চরের সূর্যমুখী খাল থেকে উদ্ধার করে স্থানীয়রা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে হাতিয়া কোস্টগার্ডের কমান্ডার লে. ফারুকুল ইসলাম বলেন, বৃহস্পতিবার রাতে কয়েকটি ট্রলার ঝড়ের কবলে পড়ে ও তীব্র জোয়ারে নিখোঁজ হয়। তবে অধিকাংশ জেলে তীরে উঠতে সক্ষম হলেও দুইজন নিহত হয়েছে।

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

আর্কাইভ

এপ্রিল ২০১৮
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০