[X]
০৪ মে ২০১৭, বৃহস্পতিবার

বেরোবি ভিসি ১৪ ঘণ্টা পর মুক্ত

print
প্রায় ১৪ ঘণ্টা অবরুদ্ধ অবস্থায় থাকার পর রাত পৌনে একটার দিকে মুক্তি পেয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি অধ্যাপক ড. একেএম নূর-উন-নবী।

পুলিশের সহায়তায় ভিসি নিজ কার্যালয় থেকে বাসভবনে যান। এর আগে চাকরির দাবিতে বুধবার সকাল ১১টা থেকে বেরোবি ভিসিকে অবরুদ্ধ করে রাখেন ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় ভিসিকে খাবার সরবরাহও বন্ধ করে দেয় ছাত্রলীগ।

এদিকে অনাকাঙ্ক্ষিত ঘটনা এবং সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের দায়ে বেরোবির তিন ছাত্রলীগ নেতাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

সংগঠন থেকে বহিষ্কৃতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার ইলাহী হল শাখার সভাপতি ইমতিয়াজ বসুনিয়া, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখার সাধারণ সম্পাদক মৃতিশ চন্দ্র বর্মণ।

রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

এর আগে সকাল থেকেই ছাত্রলীগের নেতাকর্মীরা দল বেঁধে ভিসির কার্যালয়ের সামনে অবস্থান নেন। এরপর তারা সেখানে ঘোষণা দেন, তাদের নেতাকর্মীদের বিশ্ববিদ্যালয়ে চাকরি দিতে হবে, তা নাহলে তারা সেখান থেকে সরবেন না। প্রায় এক ঘন্টা ধরে এ অবস্থা চলতে থাকে। এক পর্যায়ে বেলা ১২টায় চাকরি না দেয়া পর্যন্ত আমরণ অনশনের ঘোষাণা দিয়ে অবস্থান শুরু করে ছাত্রলীগ। এতে নিজ কার্যালয়ের অবরুদ্ধ হয়ে পড়েন বেরোবি ভিসি। ছাত্রলীগ ভিসি অফিসের স্টাফদের কক্ষেও তালা ঝুলিয়ে দেয়।

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

আর্কাইভ

আগষ্ট ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১