[X]
০২ মে ২০১৭, মঙ্গলবার

সাংবাদিক শিমুল হত্যায় মেয়রসহ ৩৮ জনের বিরুদ্ধে চার্জশিট

print
সিরাজগঞ্জ: পৌর মেয়র হালিমুল হক মীরুকে প্রধান আসামি করে সিরাজগঞ্জের শাহজাদপুরে দৈনিক সমকাল পত্রিকার স্থানীয় প্রতিনিধি আবদুল হাকিম শিমুল হত্যা মামলায় চার্জশিট দাখিল করেছে পুলিশ।

মঙ্গলবার বিকালে শাহজাদপুর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দাখিল করা চার্জশিটে মীরু ও তার ভাই হাসিবুল হক মিন্টুসহ ৩৮ জনকে আসামি করা হয়।

আলোচিত এ হত্যাকাণ্ডের তিন মাস পর মামলার তদন্তকারী কর্মকর্তা শাহজাদপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) মনিরুল ইসলাম ছয় পৃষ্ঠার ওই চার্জশিট শাহজাদপুর আমলী আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হকের আদালতে দাখিল করেন।

এসময় কোর্ট সাব-ইন্সপেক্টর (জিআরও) আতাউর রহমান উপস্থিত থেকে মামলার চার্জশিট, বিভিন্ন নথি ও আলামত বুঝে নেন।

এদিকে দ্রুত চার্জশিট দাখিলের দাবিতে মঙ্গলবার সকালে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে স্থানীয় সাংবাদিক ও নানা শ্রেণি-পেশার মানুষ।

উল্লেখ্য, পূর্ব বিরোধের জের ধরে গত ২ ফেব্রুয়ারি ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মেয়র হালিমুল হক মীরুর দুই ভাই মিন্টু ও পিন্টু অস্ত্রের মুখে মেয়রের বাড়িতে তুলে নিয়ে বেধড়ক মারধর করে হাত-পা ভেঙে ভ্যানযোগে বাড়ি পাঠিয়ে দেয়।

এ খবর ছড়িয়ে পড়লে বিজয়ের সমর্থকরা মিছিল নিয়ে মেয়রের মনিরামপুরের বাসায় হামলা ও ভাংচুর করে। জবাবে মেয়র মীরু ও তার ভাই মিন্টু শর্টগান দিয়ে গুলি ছুঁড়তে ছুঁড়তে তাদের ধাওয়া করে।

এসময় মেয়রের শর্টগানের গুলিতে সাংবাদিক আবদুল হাকিম শিমুল গুরুতর আহত হন। পরদিন ৩ ফেব্রুয়ারি উন্নত চিকিৎসার জন্য বগুড়া থেকে ঢাকায় নেয়ার পথে মারা যান তিনি।

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

আর্কাইভ

অক্টোবর ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১