[X]
০২ মে ২০১৭, মঙ্গলবার

পিন্টুকে যারা হত্যা করেছে তাদের বিচার হবে: মির্জা আব্বাস

print
ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, নাসির উদ্দিন আহমেদ পিন্টু ও দলীয় নেতাকর্মীদের যারা হত্যা করেছে তাদের একদিন বিচার হবে। পৃথিবীতেও বিচার হবে আল্লাহর দরবারেও হবে।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বকশীবাজারে গোলাম মোর্শেদ কমিউনিটি সেন্টারে আয়োজিত স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন। ৩ মে নাসির উদ্দিন আহমেদ পিন্টুর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ‘নাসির উদ্দিন আহমেদ পিন্টু স্মৃতি সংসদ’।

মির্জা আব্বাস বলেন, আমি আওয়ামী লীগের নেতৃবৃন্দদের বলতে চাই, ধরেই নেন আপনাদের ইচ্ছে মতই বিএনপি শেষ হয়েই যায় তারপর কিন্তু এই প্রক্রিয়া চলতেই থাকবে। ওইটা আপনাদের ওপর গিয়েও ভর করবে একসময়। মনে রাখবেন আওয়ামী লীগও থাকতে পারবে না।

এ সময় আওয়ামী লীগ গত ১০-১২ বছরে যে পরিমাণ টাকা লুটপাট করেছে তা ওবায়দুল কাদেরের বক্তব্যে প্রমাণ হয়ে গেছে বলেও মন্তব্য করেন মির্জা আব্বাস।

তিনি আরও বলেন, কয়েকদিন আগে ওবায়দুল কাদের বললেন আমাদের মনে হয় পলায়ন বার্ষিকী পালন করতে হবে। আওয়ামী লীগ পালিয়ে বাঁচবে না! পালাতে হলে টাকা-পয়সা নিয়ে পালাইয়েন।

টাকা পয়সা নিয়ে পালাতে হবে, যদি আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে না পারে। এই কথাটা বিশাল অর্থবহ। এটা একটা সিগন্যাল দেশের মানুষের প্রতি।

অন্যদিকে সুনামগঞ্জে গিয়ে প্রধানমন্ত্রী বলেছিলেন, আমি থাকি বা না থাকি মানে প্রধানমন্ত্রী থাকি বা না থাকি আপনাদের পাশে থাকবো। এ সব গুলো কথাই অর্থবহ। বিনা অর্থে কেউ কিছু বলেন নাই। এটা সবার জন্যই সিগন্যাল।

তবে ওবায়দুল কাদের সাহেব নিশ্চিত করেছেন উনারা গত ১০-১২ বছরে প্রচুর টাকা লুট-পাট করেছেন। রাজনীতি করি আমরা ক্ষমতায় থাকতেও পারি নাও পারি। আমরাও তো ক্ষমতায় ছিলাম। আমরা কি পালিয়ে গেছি নাকি? কেন যাই নাই? আমরা চুরি করি নাই, ইনশাআল্লাহ বুকে জোর আছে।

ওবায়দুল কাদেরের প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, ‘আপনারা কি চুরি করেছেন? জনগণ বলে আপনারা চুরি করেছেন, আমরা পত্রিকায় দেখি। অতঃপর উনি স্বীকার করলেন যে, হা আমরা (আওয়ামী লীগ) চুরি করেছি, এজন্য আমাদের (আওয়ামী লীগের) ছেলে-মেয়েদের টাকা পয়সা নিয়ে পালাতে হবে।’

জাতীয়তাবাদী যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাঈদ হাসান মিন্টু`র সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন পিন্টুর সহধর্মিণী নাসিমা আক্তার কল্পনা, বিএনপি’র সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নির্বাহী কমিটির সদস্য বাবুল আহমেদ, ছাত্রদলের কেন্দ্রীর কমিটির সভাপতি রাজিব আহসান প্রমুখ।

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

আর্কাইভ

অক্টোবর ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১