[X]
২৭ এপ্রিল ২০১৭, বৃহস্পতিবার

বলিউডের জনপ্রিয় অভিনেতা বিনোদ খান্না আর নেই

print
বিনোদন ডেস্ক: বলিউডের জনপ্রিয় অভিনেতা বিনোদ খান্না আর নেই। ক্যান্সারের সঙ্গে লড়াই করে বৃহস্পতিবার মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

দীর্ঘদিন ধরেই মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত ছিলেন ‘অমর আকবর অ্যান্থনি’ খ্যাত এই তারকা। অবশেষে মৃত্যুর কাছে হার মানলেন বিনোদ। কিংবদন্তি এই তারকার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে।

১৯৪৬ সালের ৬ অক্টোবর একটি পাঞ্জাব পরিবারে জন্মগ্রহণ করেছিলেন বলিউডের এই অভিনেতা। ১৯৬৮ সালে ‘মন কা মিত’ ছবির মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন বিনোদন। এরপর ‘মেরে আপনে’, ‘মেরা গাঁও মেরা দেশ’, ‘গাদ্দার’, ‘জেল যাত্রা’, ‘ইনকার’, ‘কাচ্চে ধাগে’, ‘রাজপুত’, ‘কুরবানি’, ‘কুদরত’, ‘অমর আকবর অ্যান্থনি’, ‘দাবাং’, ‘দাবাং টু’, ‘দিলওয়ালে’, ‘দয়াবান’ ও ‘কারনামা’র মতো ছবিতে অভিনয় করেছেন তিনি। দীর্ঘ ৪৫ বছরের ক্যারিয়ারে ১৪১টি ছবিতে অভিনয় করেছেন তিনি।

‘হাত কি সাফাই’ ছবিতে অভিনয়ের সুবাদে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার ঘরে তুলেছেন তিনি। এছাড়া ১৯৯৯ সালে ফিল্মফেয়ারে আজীবন সম্মাননা দেওয়া হয় তাকে। আবার ২০০৭ সালে জি সিনে অ্যাওয়ার্ডে আজীবন সম্মাননা দেওয়া হয় তাকে।

বরেণ্য এই অভিনেতা সর্বশেষ ২০১৫ সালে শাহরুখ খানের ‘দিলওয়ালে’ ছবিতে শেষ অভিনয় করেছিলেন।

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

আর্কাইভ

জুন ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০