[X]
২৪ এপ্রিল ২০১৭, সোমবার

মেসির শেষ মিনিটের গোলে ক্লাসিকো জয় বার্সার

print
লা লিগার শিরোপা লড়াইয়ে টিকে থাকতে হলে আজকের ম্যাচে রিয়ালের বিপক্ষে জয়ের কোন বিকল্প ছিল না বার্সেলোনার। হেরে গেলে বা ড্র করলে তাদের তাকিয়ে থাকতে হবে রিয়ালের হোঁচট খাওয়ার অপেক্ষায়। বাঁচা মরার এ ম্যাচে মেসির দুর্দান্ত পারফরমেন্সে শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে এনরিকে শিষ্যরা।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে রিয়াল মাদ্রিদ। ম্যাচের তৃতীয় মিনিটেই গোলের সুযোগ পায় রোনালদো। তবে শট নেওয়ার আগেই পড়ে গেলে গোলবঞ্চিত হয় রিয়াল। ম্যাচের ২১ মিনিটে রোনালদোর শট ধরে ফেলেন বার্সা গোলরক্ষক।

ম্যাচের ২৮ মিনিটে ব্রাজিলিয়ান তারকা ক্যাসেমিরোর গোলে লিড পায় রিয়াল। টনি ক্রসের নেওয়া কর্নার থেকে বল পেয়ে সামনে বাড়ান মার্সেলো। আর তা থেকে রামোসের শট পোস্টে ফিরলেও ফিরতি বল জালে জড়ান ব্রাজিলিয়ান এই তারকা।

তবে খুব বেশি সময় লিড ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। এর পাঁচ মিনিট পরই মেসির দুর্দান্ত গোলের সমতায় ফেরে বার্সা। রাকিতিচের বাড়ানো বলে কারভাহালকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান আর্জেন্টাইন এই তারকা।

বিরতি থেকে ফিরে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নেয় বার্সা। একের পর এক আক্রমণ করে ব্যতিব্যস্ত করে তোলে রিয়াল রক্ষণকে। ম্যাচের ৫৯ মিনিটে পিকে দুর্দান্ত হেড ফিরিয়ে বার্সাকে গোল বঞ্চিত করেন নাভাস। তবে ম্যাচের ৬৮ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করে রোনালদো। মার্কো আসেনসিওর ক্রসে বল জালে জড়াতে ব্যর্থ হন পর্তুগিজ এই তারকা।

পরের মিনিটে ইনিয়েস্তার বাড়ানো বলে কাছ থেকে সুয়ারেসের হাফভলি দারুণ দক্ষতায় ফিরিয়ে আবার রিয়ালকে বাঁচান নাভাস। এর চার মিনিট পর গোল করে বার্সাকে লিড এনে দেন ইভান রাকিতিচ। তবে এর চার মিনিট পর আর বড় ধাক্কা খায় রিয়াল। মেসিকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়ে রামোস।

দশজনের রিয়ালকে চেপে ধরে বার্সা। ম্যাচের ৮০ মিনিটে পিকের শট অসাধারণ দক্ষতায় ঠেকিয়ে রিয়ালকে ম্যাচ রাখেন নাভাস। তবে ৮৬তম মিনিটে মার্সেলোর ক্রস থেকে বদলি হিসেবে নামা রদ্রিগেজের গোলে সমতা ফেরায় রিয়াল।

কিন্তু কে জানতো বার্সার হয়ে ৫০০ তম গোলের মাইলফলক এ ম্যাচেই গড়বেন মেসি। ম্যাচের যোগ করা সময়ের শেষ মিনিটে দুরপাল্লার শটে শেষ পর্যন্ত নাভাসকে ফাঁকি দিয়ে অবিশ্বাস্য এক জয় এনে দেন পাঁচবারের বর্ষসেরা এই তারকা।

এ জয়ে ৩৩ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে গেছে বার্সা। আর এক ম্যাচ কম খেলে সমান পয়েন্টে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে রিয়াল। লিগের বাকি আর পাঁচ ম্যাচ জিতলেই ২০১২ সালের পর আবার চ্যাম্পিয়ন হবে রিয়াল।

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

আর্কাইভ

আগষ্ট ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১