[X]
২২ এপ্রিল ২০১৭, শনিবার

বেতন বাড়ানো হলো মাশরাফি-মুশফিকদের

print
ঢাকা: বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছিল ক্রিকেটারদের বেতন বাড়ানোর। অবশেষে সেই গুঞ্জন সত্যিই হলো।

শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির কার্যনির্বাহী কমিটির সভায় ক্রিকেটারদের বেতন বাড়ানো নিয়ে আলোচনা হয়। সভায় এ+ ক্যাটাগরির ক্রিকেটারদের বেতন মাসিক আড়াই লাখ থেকে চার লাখ টাকা করার সিদ্ধান্ত হয়।

এই ক্যাটাগরির চার ক্রিকেটার হলেন- ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম, সহ-অধিনায়ক তামিম ইকবাল এবং টি ২০ অধিনায়ক সাকিব আল হাসান।

পাশাপাশি বেতন বেড়েছে এ, বি, সি ও ডি গ্রেডের খেলোয়াড়দেরও। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।

‘এ’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের পারিশ্রমিক ছিল ২ লাখ টাকা। তাদের পারিশ্রমিক বাড়িয়ে করা হয়েছে ৩ লাখ টাকা। ‘বি’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের পারিশ্রমিক ছিল দেড় লাখ টাকা। সেখান থেকে বাড়িয়ে করা হলো ২ লাখ টাকা।

‘সি’ ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক ছিল ১ লাখ টাকা করে। তাদেরটা করা হয়েছ দেড় লাখ টাকা। এছাড়া ‘ডি’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের পারিশ্রমিক ৭৫ হাজার থেকে বাড়িয়ে করা হয়েছে ১ লাখ টাকা।

এছাড়া টেস্টে ম্যাচ ফি ২ লাখ থেকে সাড়ে ৩ লাখ টাকা এবং ওয়ানডেতে ১ লাখ থেকে বাড়িয়ে ২ লাখ টাকা করা হয়েছে। অর্থাৎ কোনো ক্রিকেটার যদি একটি টেস্ট ম্যাচ খেলেন তাহলে তিনি সাড়ে ৩ লাখ টাকা পাবেন। আর ওয়ানডে ম্যাচ খেললে পাবেন ২ লাখ টাকা করে।

এদিকে টি ২০ তে ম্যাচ ফি ৭৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ১ লাখ ২৫ হাজার টাকা করা হয়েছে।

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

আর্কাইভ

জুন ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০