[X]
২২ এপ্রিল ২০১৭, শনিবার

লাকী আখন্দের প্রথম জানাজা অনুষ্ঠিত

print
ঢাকা: প্রখ্যাত সুরকার, সঙ্গীত পরিচালক ও গায়ক লাকী আখন্দের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় পুরান ঢাকার আরমানিটোলা মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় পুরান ঢাকাবাসী ও তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

জানাজা শেষে তার মরদেহ কিছু সময়ের জন্য আরমানিটোলা মাঠে রাখা হয়েছে। এরপর কেন্দ্রীয় শহীদ মিনারের উদ্দেশ্যে রওনা দেবে মরদেহবাহী ফ্রিজার ভ্যানটি। সকাল ১১টায় শহীদ মিনারে তাকে রাষ্ট্রীয় সম্মাননা (গার্ড অব অনার) প্রদান করার কথা রয়েছে।

প্রায় দেড় বছর আগে ফুসফুসে ক্যান্সার ধরা পড়ে লাকী আখন্দের। এরপর সর্বশেষ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে টানা আড়াইমাস থাকার পর ৭ এপ্রিল আরমানিটোলার বাসায় ফেরেন শিল্পী।

তবে শুক্রবার সন্ধ্যায় নিজ বাসভবনে অসুস্থ হয়ে পড়লে ৭টায় রাজধানীর মিটফোর্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানেই তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর। কিংবদন্তী এ সুরস্রষ্টা একজন মুক্তিযোদ্ধাও ছিলেন তিনি।

লাকী আখান্দের জন্ম ১৯৫৫ সালে, পুরান ঢাকায়। মাত্র ১৪ বছর বয়সে এইচএমভি পাকিস্তানের সুরকার এবং ১৬ বছর বয়সে এইচএমভি ভারতের সঙ্গীত পরিচালক হিসেবে নিজের নাম যুক্ত করেন। ১৯৭১ সালে স্বাধীন বাংলা বেতারকেন্দ্রে যোগ দেন লাকী আখান্দ। আরেক কিংবদন্তি ছোট ভাই হ্যাপী আখান্দের সঙ্গে তার যুগলবন্দী অনেক বিখ্যাত গানের জন্ম দিয়েছিল।

লাকী আখান্দের সুর করা গান সত্তর ও আশির দশকে তরুণ প্রজন্মের মুখে মুখে ফিরেছে। ‘এই নীল মনিহার’, ‘আমায় ডেকো না’ থেকে শুরু করে ‘আবার এলো যে সন্ধ্যা’, ‘যেখানে সীমান্ত তোমার’ প্রভৃতি গান কালের সীমানা ডিঙিয়ে এখনো সমান জনপ্রিয়।

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

আর্কাইভ

জুন ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০