১৬ এপ্রিল ২০১৭, রবিবার

তাহমিদকে খালাস দিয়েছেন আদালত

print
ঢাকা: রাজধানীর হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনার তদন্তে পুলিশকে তথ্য না দেয়ার অভিযোগে তাহমিদ হাসিব খানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় নন প্রসিকিউশন মামলায় খালাস দিয়েছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসান এ রায় ঘোষণা করেন।

এর আগে ৬ এপ্রিল রায় ঘোষণার দিন ধার্য ছিল। রায় প্রস্তুত না হওয়ায় ১৬ এপ্রিল রায় ঘোষণার জন্য দিন ধার্য করেন ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসান।

২০১৬ সালের ১৬ নভেম্বর ঢাকা মহানগর হাকিম নুর নবী ১৮ ডিসেম্বরের মধ্যে আদালতে হাজির হওয়ার সমন জারি করেন।

২৮ সেপ্টেম্বর ডিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের পরিদর্শক মো. হুমায়ুন কবীর তাহমিদের বিরুদ্ধে গুলশানের হামলায় সুনির্দিষ্ট কোনো অভিযোগ না পাওয়ায় ৫৪ ধারায় অভিযোগ থেকে অব্যাহতির আবেদন করেন এবং সরকারি কর্মচারীর নোটিশের জবাব না দেয়ায় একটি নন প্রসিকিউশন (দণ্ডবিধি ১৭৬ ধারা) মামলা করেন।

গত ৫ অক্টোবর ঢাকা মহানগর হাকিম নুর নবী ৫৪ ধারা থেকে তাহমিদকে অব্যাহতি প্রদান করেন। ২ আগস্ট রাতে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাহমিদকে গ্রেফতার করে পুলিশ।

উল্লেখ্য, গত ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলা চালিয়ে বিদেশিসহ ২২ জনকে হত্যা করে জঙ্গিরা। পরে সেনাবাহিনীর অভিযানে পাঁচ জঙ্গি নিহত হন। ওই ঘটনায় জড়িত সন্দেহে কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খান পুলিশের নজরদারিতে ছিলেন।

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

আর্কাইভ

মে ২০১৮
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« সেপ্টেম্বর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১