[X]
১৪ ফেব্রুয়ারি ২০১৭, মঙ্গলবার

ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান হলেন আবুল হাশেম

print
ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. আবুল হাশেম। মঙ্গলবার ডিএসইর বোর্ড সভায় তাকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

অধ্যাপক আবুল হাশেম ২০১০ সাল থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি সম্প্রতি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব স্কলার্সের উপাচার্য নিয়োগ পেয়েছেন।

ডিএসই জানিয়েছে, অধ্যাপক আবুল হাশেম বাংলাদেশ বিশবিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, সিনেট সদস্য, ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ অনুষদের ডিন এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান, হাজী মোহাম্মদ মহসিন হলের প্রভোস্ট, বাংলাদেশ শিল্প ব্যাংকের সাবেক পরিচালক, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপক হাশেম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞান বিষয়ে এমকম ডিগ্রি অর্জন করেন এবং একই বিষয়ে সাবেক সোভিয়েত রাশিয়ার মস্কো ইনস্টিটিউট অব ন্যাশনাল ইকোনমি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এছাড়া মার্কিন যুক্তরাষ্ট্রের বোস্টনের সাফোক বিশ্ববিদ্যালয় থেকে সিনিয়র ফুলব্রাইট স্কলার হিসেবে ফরেন ডাইরেক্ট ইনভেস্টমেন্টের ওপর গবেষণা কাজ সম্পন্ন করেন, বলে ডিএসই জানিয়েছে।

এর আগে গত রোববার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অধ্যাপক আবুল হাশেমসহ ডিএসইর সাত স্বতন্ত্র পরিচালক চূড়ান্ত অনুমোদন করে।

বাকি পরিচালকরা হলেন- বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া, মনোয়ারা হাকিম আলী, মাসুদুর রহমান, ওয়ালিউল ইসলাম, এম কায়কোবাদ এবং ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মনসুর মো. আশরাফ খান।

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

আর্কাইভ

জুন ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০