[X]
২১ জানুয়ারি ২০১৭, শনিবার

ইন্টারনেট ছাড়াই গুগল!

print
দ্যাবিডিনিউজটোয়েন্টিফোর.কম
ঢাকা: গুগল মানেই সবজান্তা। বর্তমানে বিশ্বের সব থেকে জনপ্রিয় সার্চ ইঞ্জিন এটি। চিনকে বাদ দিলে বিশ্বের এমন কোনও স্থান নেই যেখানকার মানুষ গুগল ব্যবহার করে না। তবে এতদিন পর্যন্ত ইন্টারনেট ছাড়া গুগল ব্যবহার করা সম্ভব হত না। এবার সেই ছবিটাও বদলাতে চলেছে।

জানা গেছে, খুব শিগগিরই গুগল এমন এক অত্যাধুনিক পরিষেবা আনতে চলেছে যার মাধ্যমে এবার থেকে ইন্টারনেট ছাড়াই ব্যবহার করা যাবে গুগল সার্চ ইঞ্জিন। গুগল কোম্পানির তরফে জানানো হয়েছে যে অনেক ক্ষেত্রেই মোবাইলে নেটওয়ার্ক কানেকশন থাকে না। আবার থাকলেও স্লো কানেকশনের দরুন নেট চালানো সম্ভব হয় না।। এই সমস্তকিছুকে মাথায় রেখেই গুগলের তরফে এই উদ্যোগ নেওয়া হচ্ছে। এই পরিষেবা ঠিকঠাক চালু হলে, একজন স্মার্টফোন ব্যবহারকারীর কাছে নেট কানেকশন না থাকলেও, তিনি সহজেই গুগলের সার্চ ইঞ্জিন ব্যবহার করতে পারবেন।

চলতি বছরই ইন্টারনেট ছাড়া ব্যাপকহারে গুগলে সার্চ করার পরিষেবা চালু হবে। ইতিমধ্যেই এই পরিষেবা প্রাথমিকভাবে চালু করে দিয়েছে গুগল। এখন শুধুমাত্র স্মার্টফোনে অ্যানড্রয়েড ব্যবহারকারীই এই সুবিধা উপভোগ করতে পারবেন। আন্ড্রয়েড ভার্সন এবং গুগল সার্চ অ্যাপ আপডেট করলেই মিলবে এই পরিষেবা। এবেলা অবলম্বনে।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭

মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner

আর্কাইভ

অক্টোবর ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১